বাংলাদেশের সেরা ই-কমার্স ব্র্যান্ড (10 Best E commerce Brand in Bangladesh)

ই-কমার্স ব্র্যান্ড হল এমন একটি ওয়েবসাইট যা গ্রাহকদের ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন পণ্য বা পরিষেবা বিক্রি এবং কেনার অনুমতি দেয়। বাংলাদেশে, অনেক ইকমার্স ওয়েবসাইট গ্রাহকদের সর্বোত্তম সেবা প্রদান করছে। বর্তমানে বাংলাদেশে প্রায় ৫ কোটি মানুষ প্রতিদিন ইন্টারনেট ব্যবহার করছে। যাতে ই-কমার্স ব্যবসা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে, বাংলাদেশী গ্রাহকরা বিশ্বস্ত অনলাইন শপিং সাইটগুলিতে অনলাইনে কেনাকাটা করতে পেরে খুশি.

Contents

বাংলাদেশের সেরা ই-কমার্স ব্র্যান্ড:

  1. Daraz
  2. Chaldal
  3. Pickaboo
  4. AjkerDeal
  5. Rokomari
  6. Bagdoom
  7. ClickBd
  8. Othoba
  9. PriyoShop
  10. Swapno
  11. Shajgoj

 

1.Daraz bangladesh

daraz ই-কমার্স ব্র্যান্ড

Daraz.com.bd বাংলাদেশের অন্যতম সেরা ই-কমার্স ব্র্যান্ড এবং এটি অনলাইন মার্কেটে বাংলাদেশের অন্যান্য শপ থেকে শীর্ষে অবস্থান করছে । এটি ২০১৫ সালে তাদের যাত্রা শুরু করে। এটি সারা দেশে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। দারাজ গৃহসজ্জা, ফ্যাশন এবং সৌন্দর্য, স্বাস্থ্য, খেলনা, খেলাধুলা, হোম অ্যাপ্লায়েন্স, ইলেকট্রনিক্স ইত্যাদির মতো বিস্তৃত পণ্য সরবরাহ করে। Daraz তার গ্রাহকদের প্রায় 100% খাঁটি পণ্য সরবরাহ করে। এটি পণ্য ক্রয়ের ক্ষেত্রে একটি বিনামূল্যে রিটার্ন বিকল্প দেয়। পেমেন্টের বিকল্পটি নিম্নরূপ: ভিসা কার্ড, বিকাশ, ক্যাশ-অন-ডেলিভারি, ক্রেডিট কার্ড ইত্যাদি।

2. Chaldal

Chaldal.com বাংলাদেশের সেরা অনলাইন মুদির দোকান। এখান থেকে গ্রাহকরা তাদের দৈনন্দিন খাদ্য সামগ্রী সহজেই পেতে পারেন। শুধু মুদি জিনিসই নয় তারা সব ধরনের ফল, সবজি, চাল, মাছ, মাংস, পানীয়, পরিষ্কারের সরঞ্জামও সরবরাহ করে, তবে শিশুর পণ্যও এখানে পাওয়া যায়। পেমেন্টের বিকল্পটি নিম্নরূপ: ক্রেডিট কার্ড, বিকাশ এবং ক্যাশ-অন-ডেলিভারি।

3.Picakboo

 

Pickaboo.com 2016 সালে যাত্রা শুরু করে। এটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ই-কমার্স সাইট। মার্কেটপ্লেস সবসময় গ্রাহকদের সেরা এবং খাঁটি পণ্য সরবরাহ করে যেমন জেনুইন স্মার্টফোন, মোবাইল, কম্পিউটার, ইলেকট্রনিক্স, পারফিউম, ঘড়ি ইত্যাদি।

শুধুমাত্র বৈদ্যুতিক এবং প্রযুক্তিগত আইটেমগুলিতে মনোনিবেশ করে, Pickaboo সফলভাবে অনলাইন ব্যবহারকারীদের জন্য তার জায়গা তৈরি করেছে। সুতরাং, ইলেকট্রনিক্স পণ্যের জন্য বাইরে যাওয়ার দরকার নেই। তারা 24 ঘন্টা দ্রুত ডেলিভারি প্রদান করে। ত্রুটিপূর্ণ পণ্যের জন্য তাদের একটি রিটার্ন বিকল্পও রয়েছে। পেমেন্টের বিকল্পটি নিম্নরূপ: ইএমআই পেমেন্ট, বিকাশ, সোয়াইপ অন ডেলিভারি, ক্যাশ-অন-ডেলিভারি, ভিসা কার্ড, মাস্টার কার্ড ইত্যাদি।

4. AjkerDeal

Ajkerdeal.com.bd তাদের ব্যবসার শুরু থেকেই খুবই জনপ্রিয়। Akjerdeal হল BDjobs-এর বোন কোম্পানী এবং 19 নভেম্বর, 2011 থেকে একটি ব্যবসা হিসাবে চলে। তারা গ্রাহকদের প্রতিদিনের প্রয়োজনীয় পণ্য সরবরাহ করে।
নিত্যপ্রয়োজনীয় সকল প্রকার জিনিসপত্র, ফ্যাশন এবং সৌন্দর্য, ইলেকট্রনিক্স যন্ত্রপাতি, গৃহস্থালীর জিনিসপত্র, জামাকাপড়, মোবাইল ফোন, গহনা, খাদ্য সামগ্রী ইত্যাদি সুলভ মূল্যে পাওয়া যায়। ক্ষতিগ্রস্থ পণ্যগুলির জন্য তাদের কাছে ফেরত দেওয়ার বিকল্পও রয়েছে। পেমেন্টের বিকল্পটি নিম্নরূপ: ক্যাশ-অন-ডেলিভারি, ডিবিবিএল ব্যাংকিং, আইপে, মাস্টার কার্ড, ভিসা কার্ড, বিকাশ ইত্যাদি।

5. Rokomari

rokomari_logo

Rokomari.com এর যাত্রা শুরু হয় 19 জানুয়ারী, 2012 এ। মাহমুদ হাসান সোহাগ হচ্ছেন রকমারির প্রতিষ্ঠাতা। এটি প্রথম অনলাইন বই বিক্রির সাইট। কিন্তু এখন তারা ডিভিডি, ভিডিও টিউটোরিয়াল, খেলার সামগ্রী, ক্যালকুলেটর, ঘড়ি, পেনড্রাইভ, কম্পিউটারের জিনিসপত্র এবং আরও অনেক কিছু বিক্রি করে।
এখানে প্রায় সব শ্রেণীর বই পাওয়া যায়। যেমন- বিজ্ঞান কথাসাহিত্য, রূপকথা, রাজনীতি, ব্যবসা, উপন্যাস, শিল্প ও কারুশিল্প, বিশ্ব ইতিহাস ইত্যাদি। Rokomari বাংলাদেশের অন্যতম বিশ্বস্ত ই-কমার্স সাইট। বাংলাদেশে প্রথম ক্যাশ-অন-ডেলিভারি চালু করে Rokomari। পেমেন্ট বিকল্পটি নিম্নরূপ: বিকাশ, পেজা, মাস্টার কার্ড, ক্যাশ-অন-ডেলিভারি, রকেট ইত্যাদি।

6. Bagdoom

Bagdoom.com 2010 সালে যাত্রা শুরু করে। এটি Akhoni.com এর পুনঃব্র্যান্ডেড নাম। বাগডুম জাতীয় এবং আন্তর্জাতিক উভয় ব্র্যান্ডের পণ্য সরবরাহ করে।
আপনি এখানে আপনার দৈনন্দিন জীবনের আনুষাঙ্গিক এবং প্রায় সব ধরনের লাইফস্টাইল পণ্য খুঁজে পেতে পারেন। তারা তাদের গ্রাহকদের একটি সহজ প্রতিস্থাপন নীতি অফার. পেমেন্টের বিকল্পটি নিম্নরূপ: ক্যাশ-অন-ডেলিভারি, বিকাশ, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, পেজা।

7. ClickBd

ClickBD.com ইলেকট্রনিক্স পণ্যের জন্য খুবই জনপ্রিয়। তারা 2005 সালে তাদের সাইট শুরু করে। এই প্ল্যাটফর্মটি শুধুমাত্র পণ্য কেনার জন্য নয়, এই প্ল্যাটফর্মের মাধ্যমে পণ্য বিক্রির জন্যও।
এই সাইটটি ইলেকট্রনিক্স আইটেম, ক্যামেরা, কম্পিউটার, ফোন, ফ্যাশন আনুষাঙ্গিক, সঙ্গীত আনুষাঙ্গিক, ভ্রমণ সরঞ্জাম সরবরাহ করে। পেমেন্টের বিকল্পটি নিম্নরূপ: ভিসা কার্ড, মাস্টার কার্ড এবং ক্যাশ-অন-ডেলিভারি।

8. Othoba.com

 

othoba

Othoba.com 28 নভেম্বর, 2015 এ যাত্রা শুরু করে। এটি প্রাণ-আরএফএল গ্রুপের বোন সংশ্লিষ্ট কোম্পানি। তারা বিভিন্ন ধরণের পণ্য সরবরাহ করে যেমন ফ্যাশন আনুষাঙ্গিক, খাদ্য, এবং মুদি, ইলেকট্রনিক্স পণ্য, স্বাস্থ্যসেবা কিট, খেলাধুলা, উপহার সামগ্রী ইত্যাদি। ক্ষতিগ্রস্থ পণ্যগুলির জন্য এটির প্রতিস্থাপন নীতি রয়েছে। পেমেন্ট বিকল্পটি নিম্নরূপ: ক্যাশ-অন-ডেলিভারি, বিকাশ এবং পেজা।

9. Priyoshop

Priyoshop

Priyoshop.com 2013 সালে যাত্রা শুরু করে। এটি জামাকাপড়, পাদুকা, গহনা, আনুষাঙ্গিক, বই, স্বাস্থ্য এবং সৌন্দর্যের মতো সব ধরনের পণ্য সরবরাহ করে।

তারা গ্রাহকদের একটি প্রতিস্থাপন গ্যারান্টি অফার. এটি বাংলাদেশের শীর্ষস্থানীয় খুচরা অনলাইন প্ল্যাটফর্ম। পেমেন্ট বিকল্পটি নিম্নরূপ: ক্যাশ-অন-ডেলিভারি, বিকাশ, ভিসা কার্ড, আমেরিকান এক্সপ্রেস।

10. Swapno

 

shwapno-logo

স্বপ্ন বাংলাদেশের একটি সুপরিচিত অনলাইন মুদি দোকান। এটি দ্রুত জনপ্রিয়তা অর্জন করে। এখানে, আপনি ফল এবং শাকসবজি, মাংস এবং মাছ, যন্ত্রপাতি, পোশাক, আনুষাঙ্গিক এবং গ্যাজেটগুলির মতো গৃহস্থালীর সামগ্রী সহ সমস্ত বিভিন্ন জিনিস পেতে পারেন৷
তারা সারা বাংলাদেশে হোম ডেলিভারির বিকল্প সহ 100 টিরও বেশি স্টোর অফার করে। আপনি তাদের একটি আউটলেট থেকে দৈনন্দিন প্রয়োজনীয় জিনিস কিনতে পারেন। উপলব্ধ অর্থপ্রদানের পদ্ধতিগুলি হল: ক্যাশ-অন-ডেলিভারি, বিকাশ, নাগদ, ভিসা কার্ড, মাস্টার কার্ড এবং আরও অনেক কিছু।

11. Shajgoj

 

shajgoj

Shajgoj.com বাংলাদেশের ই-কমার্স ব্র্যান্ড গুলোর মধ্যে বিউটি শপ নামে পরিচতি, এখানে লাইফস্টাইল , বিউটি টিপস, মেকাপ, ফ্যাশন এবং নানা ধরনের স্কিন কেয়ার প্রবলেম এর মালামাল পাওয়া যায় ।

 

পরিশেষে বলা যায় যে উপরে উল্লেখিত এসব ই-কমার্স ব্র্যান্ড  গুলো ছাড়া ও অনেক অনলাইন শপ রয়েছে, কোয়ালিটি এবং পরিসেবার দিক থেকে এগিয়ে থাকার কারণে তাদেরকে টপ লিস্টে রাখা হয়েছে।

বাংলাদেশের সেরা অনলাইন ফ্যাশন শপ গুলো দেখতে পড়ুন

 

 

1 thought on “বাংলাদেশের সেরা ই-কমার্স ব্র্যান্ড (10 Best E commerce Brand in Bangladesh)”

  1. ভারতের শ্রেষ্ঠ ক্যান্সার হাসপাতালগুলি এই প্রতিবাদগুলি অবলম্বন করে, এককালীন চিকিৎসা নোট করা হচ্ছে না মাত্র, বরং রোগীদের এবং তাদের পরিবারের জন্য একটি সাহায্যকারী পরিবেশ সরবরাহ করতে এই প্রতিষ্ঠানগুলি। অঞ্চলিক তথ্যের প্রকাশের মাধ্যমে, এই হাসপাতালগুলি ক্যান্সারের বিরুদ্ধে যুদ্ধে অগ্রগতির দিকে এগিয়ে চলছে। অনকের দিকে একজন রোগী বা তাদের প্রিয়জন ক্যান্সার মোকাবেলায়, এই প্রতিষ্ঠানগুলির মধ্যে চিকিৎসা নিতে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হতে পারে, যা একটি উজ্জ্বল এবং সুস্থতর ভবিষ্যতে একটি আলোকের দিকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *