Discover comprehensive insights and expert advice with our ultimate Info Guide. From travel tips to technology hacks, explore a wealth of knowledge to guide you through every aspect of life. Unlock the answers you seek and empower yourself with our Info Guide today.

বাংলাদেশের সেরা ১০ টি বীমা কোম্পানি (Top 10 Insurance Company In Bangladesh)

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পর বীমা কোম্পানি আইনের অধীনে বাংলাদেশে যাত্রা শুরু করে। প্রথমদিকে, সমগ্র বাংলাদেশে মাত্র তিনটি বীমা কোম্পানি তাদের যাত্রা শুরু করেছে এবং সেবা প্রদান করছে। কিন্তু বর্তমানে তা দিন দিন বেড়েই চলেছে।
একটি বীমা কোম্পানি হল একটি আর্থিক সংস্থা যা গ্রাহকদের এই ধরনের পরিষেবা প্রদান করে। তাদের মধ্যে, জীবন বীমা গ্রাহকদের জন্য সর্বোত্তম এবং এই আর্থিক সংস্থাটি ক্রমাগত আমাদের স্থানীয় লোকদের তাদের আর্থিক সংকটের জন্য সাহায্য করে।
বাংলাদেশ সরকারও বাংলাদেশি জনগণের জন্য দুটি বীমা সংস্থাকে অবদান রাখে। বাংলাদেশের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অধীনে (আইডিআরএ) সর্বদা নিয়ম-কানুনগুলি দিনে দিনে বিকাশ করার চেষ্টা করে।
বাংলাদেশে অনেক বীমা কোম্পানি আছে। আজ আমি তাদের মধ্যে “বাংলাদেশের ১০ টি বীমা কোম্পানি ” নিয়ে কথা বলছি যারা আপনাকে সব ধরনের ব্যবসা, সাধারণ শীর্ষ, ব্যক্তিগত দুর্ঘটনা, বাড়ি, ভ্রমণ, জীবন, স্বাস্থ্য এবং অটো বীমা পরিষেবাতে সহায়তা করে।

Top 10 Insurance Company in Bangladesh (বাংলাদেশের সেরা ১০ টি বীমা কোম্পানি )

 

MetLife

MetLife

মেট্রোপলিটন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি (মেটলাইফ) পূর্বে আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি (ALICO) নামে পরিচিত একটি অতি প্রাচীন বীমা কোম্পানি বাংলাদেশে 1952 সালে যাত্রা শুরু করে। বাংলাদেশিদের প্রয়োজনে আমেরিকা থেকে এখানে এসেছে এই বীমা কোম্পানি।
1952 সাল থেকে তারা সফলভাবে জনগণের প্রত্যাশা পূরণ করে এবং তাদের কাছ থেকে অনেক জায়গা নেয় এবং এটি এক মিলিয়ন বাংলাদেশীকে কর্মসংস্থানের সুযোগ দিতে সহায়তা করে। সম্প্রতি মেটলাইফ “সুপারব্র্যান্ডস বাংলাদেশ অ্যাওয়ার্ড 2020-2021” অর্জন করেছে।

Delta Life Insurance Company Ltd.

logo

ডিসেম্বর 17, 1986। ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির যাত্রা শুরু হয়। তারপর থেকে, এটি কেবল একটি অগ্রযাত্রা। 1980-এর দশকের মাঝামাঝি সরকার বেসরকারি খাতে বীমা ব্যবসা পরিচালনার অনুমতি দেওয়ায় কোম্পানিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রয়াত শাফাত আহমেদ চৌধুরী, অ্যাকচুয়ারির বিচক্ষণ নেতৃত্বে আবির্ভূত হয়।কোম্পানীর প্রতিশ্রুত লক্ষ্য ছিল বীমার সুবিধা জনগণের ঘরে পৌঁছে দেওয়া এবং এটিকে বিনিয়োগের একটি নিরাপদ এবং লাভজনক উপায় হিসাবে প্রতিষ্ঠিত করা। উপরোক্ত সাথে সামঞ্জস্য রেখে, ডেল্টা লাইফ তার কার্যক্রম শুরু করে এবং শত শত এবং হাজার হাজার মানুষের আস্থা ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।
প্রথাগত এবং উদ্ভাবনী জীবন নীতির সমন্বয়ের মাধ্যমে ডেল্টা লাইফ তার কার্যক্রমকে প্রসারিত করেছে। সাধারণ জীবন, গ্রুপ এবং স্বাস্থ্য বীমা ছাড়াও, গণ গ্রামীণ বীমা গ্রামীণ লোকদের মধ্যে একটি অত্যন্ত জনপ্রিয় প্রকল্প। উল্লেখ্য, ডেল্টা লাইফ বাংলাদেশে প্রথমবারের মতো ক্ষুদ্র বীমা প্রকল্প চালু করেছে; যখন তার অপারেশন তার ধরনের একটি উদাহরণ স্থাপন করেছে. গণ গ্রামীণ বীমা দেশে এবং বিদেশে অত্যন্ত প্রশংসিত এবং জীবন বীমার ক্ষেত্রে একটি নতুন ভিস্তা খুলেছে। এছাড়াও, বাংলাদেশে বীমাকে জনপ্রিয় করতে এটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
ডেল্টা লাইফ সমাজের বিভিন্ন স্তরের লোকেদের প্রয়োজন মেটাতে তার পণ্যগুলির অ্যারের মাধ্যমে বিভিন্ন ধরণের বীমা পরিষেবা সরবরাহ করে। আমাদের পরিষেবাগুলি সঞ্চয়ের সাথে ঐতিহ্যগত বীমা কভারেজ প্রদান করে: সাধারণ জীবন, গণ-গ্রামীণ বীমা, গ্রুপ এবং স্বাস্থ্য বীমা।
ডেল্টা লাইফ সারা দেশে 1000 এর বেশি অফিসের মাধ্যমে তার কার্যক্রম পরিচালনা করছে; যেখানে প্রায় ২০,০০০ মাঠ বাহিনী জনগণের দোরগোড়ায় সেবা নিচ্ছে।

Address:
Delta Life Tower
Plot # 37, Road # 90
Gulshan Circle – 2, Dhaka – 1212
Telephone: 09613 666 000 (PABX)

বাংলাদেশের সেরা মোবাইল ব্যাংকিং নিয়ে পড়ুন

Jiban Bima Corporation

বাধীনতার পর জীবন বীমার সুফল দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়ার উদ্দেশ্যে ১৯৭২ সনে রাষ্ট্রপতির ৯৫নং আদেশ বলে বাংলাদেশের বীমা শিল্প জাতীয়করণ করা হয়। বীমা শিল্প জাতীয়করণ করার পর জীবন বীমা ব্যবসায় নিয়োজিত ৩৭(সাঁইত্রিশ)টি কোম্পানীর সম্পদ ও দায়-দেনা নিয়ে প্রথমে সুরমা ও রূপসা নামে ২(দুই)টি কর্পোরেশন এবং পরবর্তীতে উল্লিখিত কর্পোরেশনদ্বয়ের সমন্বয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ৬নং আইন বলে জীবন বীমা কর্পোরেশন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে জীবন বীমা কর্পোরেশন উহার ব্যবসায়িক কর্মকান্ডের মাধ্যমে দেশের উন্নয়নমূলক কার্যক্রম দ্বারা অভ্যন্তরীণ পুঁজি সংগ্রহ ও জনসাধারণের সচেতনতা বৃদ্ধিতে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। প্রতিষ্ঠালগ্নে জীবন বীমা কর্পোরেশন ১৫.৭০ কোটি টাকা ঘাটতি, ২১.৮৩ কোটি টাকা লাইফ ফান্ড এবং ৬.৪৫ কোটি টাকা প্রিমিয়াম এবং ১৭(সতের)টি বাণিজ্যিক ভবন (১০টি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত) নিয়ে এর কর্মকান্ড শুরু করে সমসাময়িককালে ২০২১ সালের শেষে লাইফ ফান্ড ২,৩০৪.৮৮ কোটি টাকায় উন্নীত করতে সক্ষম হয়েছে। সারা দেশে মোট ৮ টি রিজিওনাল, ১২ টি কর্পোরেট, ৮১ টি সেলস এবং ৪৫৬ টি শাখা অফিস নিয়ে জেবিসির সর্ববৃহৎ নেটওয়ার্ক গড়ে উঠেছে।

Popular Life Insurance

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড 2000 সালে বীমা আইনের অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল। ঢাকার মতিঝিলে। এই কোম্পানিটি বেশ কিছু স্কিম বা আরও প্রত্যক্ষ সুবিধা দিয়ে বাংলাদেশের নাগরিকদের আস্থা অর্জন করেছে। এই বীমা কোম্পানিতে শত শত এজেন্ট কাজ করছেন।

Sandhani Life Insurance ltd

Head Office and Other Information:

Sandhani Life Tower, Rajuk Plot No. 34, Bangla Motor, Dhaka-1000
Phone02-9611197, 9664931, 9661241
Fax88-02-9614405
Emailslic@sandhanilife.com
Website http://www.sandhanilife.com

1990 সাল থেকে, সন্ধ্যানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের একটি নেতৃস্থানীয় জীবন বীমা কোম্পানি। তারা বাংলাদেশের সর্বত্র তাদের সেবা প্রদান করছে এবং সমাজে আর্থিক পরিবর্তন বাড়াচ্ছে। তাদের অনেকগুলি ক্ষুদ্রবীমা সেগমেন্ট রয়েছে যা আরও পরিষেবা প্রদান করে এবং সমাজে একটি দীর্ঘ পরিবর্তন তৈরি করে।

Meghna Life Insurance Company Limited

বাংলাদেশের বীমা কোম্পনি

এটি শুরু হয়েছিল মানুষ ও জাতির উন্নতির জন্য। এটি 1996 সালে বিমান ভবন মতিঝিল, ঢাকায় প্রতিষ্ঠিত হয়। তারা সর্বদা নিখুঁত এবং সঠিক মূল্যে তাদের পরিষেবা প্রদান করার চেষ্টা করে। তারা অল্প সময়ের জন্য মানুষের কাছে সুনাম অর্জন করে।

Head Office of Meghna Life Insurance

 

MEGHNALIFE-KARNAPHULI BIMA BHABAN, 11/B-D Toyenbee Circular Road (Near Shapla Chattar), Motijheel, Dhaka.

  Hotline : 09613-440 440
  Tele : 880-2-223385393, 880-2-223386204, 880-2-47121599
  Fax : 880-2-223358113
  Website : www.meghnalife.com

Takaful Islami Insurance Ltd

3tkalogo

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড 2001 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। ব্যবসায়ীদের একটি গ্রুপ যারা এর আগে বেসরকারি খাতে একটি ইসলামী ব্যাংক চালু করেছিল তারা 60 মিলিয়ন টাকা মূলধন দিয়ে কোম্পানিটিকে স্পনসর করেছিল। স্পনসরদের মধ্যে শিপিং ম্যাগনেট, ডাক্তার, প্রকৌশলী, ব্যাংকার, শীর্ষ গার্মেন্ট রপ্তানিকারক এবং আমদানিকারক অন্তর্ভুক্ত ছিল।
তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড হল একটি নেতৃস্থানীয় বীমা কোম্পানি যারা বেসরকারি খাতে ইসলামী শরীয়াহর ভিত্তিতে বীমা ব্যবসা করছে। আমরা 2001 সালে প্রাথমিক পরিশোধিত মূলধন Rs. 6.00 কোটি, অনুমোদিত মূলধন হচ্ছে টাকা। 20.00 কোটি। আপনি জেনে খুব খুশি হবেন যে আমরা ইতিমধ্যেই পাবলিক শেয়ার ইস্যু করে ক্যাপিটাল মার্কেটের সদস্য হয়েছি। বর্তমানে কোম্পানীর অনুমোদিত মূলধন ও পরিশোধিত মূলধন হচ্ছে টাকা। 100.00 কোটি এবং টাকা যথাক্রমে 34.37 কোটি। যদিও আমরা এই সময়ের মধ্যে তৃতীয় প্রজন্মের কোম্পানি, 14 বছরের সংক্ষিপ্ত সময়ের মধ্যে, আমরা একটি নেতৃস্থানীয় পরিষেবা প্রদানকারী কোম্পানি হিসাবে বীমা বাজারে বেশ ভাল খ্যাতি অর্জন করেছি।

Pragati Insurance Company Limited

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড (পিআইএল) বাংলাদেশের একটি নেতৃস্থানীয় বেসরকারি নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। এটি 1986 সালে একদল তরুণ বাংলাদেশী উদ্যোক্তা দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল যারা এর আগে বেসরকারি খাতে একটি বাণিজ্যিক ব্যাংকও চালু করেছিল। এই স্পনসরদের মধ্যে শিপিং ম্যাগনেট, প্রকৌশলী, রাস্তা নির্মাণকারী এবং শীর্ষ গার্মেন্ট শিল্পপতি অন্তর্ভুক্ত ছিল। কোম্পানি মোটর, সামুদ্রিক, শক্তি, সম্পত্তি এবং দুর্ঘটনা, স্বাস্থ্য, দুর্ঘটনা এবং দায়বদ্ধতার ক্ষেত্রে সাধারণ বীমা পণ্য এবং পরিষেবাগুলির সম্পূর্ণ পরিসর সরবরাহ করে।

Registered Office & Head Office of Pragati Insurance company
Pragati Insurance Bhaban
20-21, Kawran Bazar, Dhaka – 1215, Bangladesh
Phone: +88-02-55012680-2, +88-02-8189762, +88-02-9135784 (PABX)
Fax: +88-02-55013694, +88-02-9134335
Email: info@pragatiinsurance.com
তারা প্রধানত জীবন-ভিত্তিক বীমার উপর তাদের স্কিম প্রদান করে। এই বীমা কোম্পানিটি রূপালী বীমা ভবন, ঢাকা, বাংলাদেশে অবস্থিত। আপনি আপনার পছন্দ হিসাবে স্কিমগুলি বেছে নিতে পারেন যাতে আপনি উচ্চ বা সর্বনিম্ন আয় পেতে পারেন। এই বীমা কোম্পানি জনগণের জন্য সকল প্রকার সেবা প্রদান করে থাকে।
Padma Life Insurance Head Office and Contact Details
Padma Life Tower, 115, Kazi Nazrul Islam Avenue Bangla Motor, Dhaka-1000
Phone02-48311809, 8313487,8316813,8316529
Fax02-9354647
Emailinfo@padmaislamilife.com
Websitehttp://www.padmaislamilife.com

Sunlife Insurance Company Ltd

কোম্পানিটি 2000 সালে বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্র, গ্রাহক নিরাপত্তা এবং অন্যান্য উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। মানুষের কাছে পৌঁছেছে এবং বাংলাদেশের শীর্ষ বিমার অবস্থান নেয়। তারা মূলত সমাজের ক্ষুদ্রতম পরিবারকে কেন্দ্র করে। তারা পর্যাপ্তভাবে সুরক্ষিত এবং সমস্ত ধরণের লোকের নিরাপত্তা যা এটিকে একটি সফল বীমা কোম্পানিতে পরিণত করে।
Sunlife Insurance Company Head Office:

Sunlife Insurance Company Ltd.
BTA Tower (7th floor)
29 Kemal Ataturk Avenue Road # 17,
Banani C/A, Dhaka-1213, Bangladesh.
Phone : 02222275562-67
Fax : 88-02-9821565
E-mail : info@sunlifeinsbd.com
E-mail : sunlife@dtechltd.com
web: www.sunlifeinsbd.com

 

Share this post

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Telegram
Tumblr

4 thoughts on “বাংলাদেশের সেরা ১০ টি বীমা কোম্পানি (Top 10 Insurance Company In Bangladesh)”

  1. সোনালী লাইফ ইন্সুইরেন্স কোম্পানী কি তাহলে সেরা দশের মধ্যে নাই

    1. ফার ইস্ট ইসলামি লাইফ ইন্সুইরেন্স এর অবস্থান কি?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Popular posts