Discover comprehensive insights and expert advice with our ultimate Info Guide. From travel tips to technology hacks, explore a wealth of knowledge to guide you through every aspect of life. Unlock the answers you seek and empower yourself with our Info Guide today.

Zinda Park Tour Guide – জিন্দা পার্ক ভ্রমন বিস্তারিত

শহরের ব্যাস্ত এবং যান্ত্রিক জীবনের একঘেয়েমি কাটিয়ে তুলতে ঘুরে আসতে পারেন জিন্দা পার্ক /Zinda Park , ঢাকা শহরের খুব কাছেই সবুজের ছোয়া পেতে এবং সুন্দর সময় কাটাতে সপ্তাহের যেকোন দিন ঘুরতে আসতে পারেন এই পার্কে । ফ্যামিলি বা বন্ধুবান্ধদের নিয়ে ঘুরার জন্য পারফেক্ট একটা প্লেইস , তবে টিপিকেলি পার্ক বলতে আমরা যা বুঝি এটি কিন্তু সেই পার্ক গুলোর মত না ,  চারদিকে সবুজের সমারোহ এবং বিস্তৃত লেকগুলো এক অসাধারন স্থাপত্যশেলির ব্যবহার ফুটিয়ে তোলা হয়েছে । এই পার্ক টি মুলত কোন সরকারি বা বানিজ্যিক প্রতিষ্ঠান এর নয় , এলাকার ৫০০০ সদস্যের অগ্রপতিক পল্লিসমিতির অক্লান্ত পরিশ্রমের ফসল এই সুন্দর মনোরম পার্কটি ।
দেখে নিন পার্কের ভেতরের নানারকম ছবি 

Zinda Park Tour Guide - জিন্দা পার্ক ভ্রমন বিস্তারিত

জিন্দা গ্রামের নামের সাথে মিল রেখেই এই পার্কের নাম জিন্দা পার্ক / Zinda Park রাখা হয়েছে

জিন্দা পার্কের অবস্থান – Zinda Park Location

গ্রামঃ জিন্দা গ্রাম
ইউনিয়নঃ দাউদপুর
উপজেলাঃ রুপগঞ্জ
জেলাঃ নারায়নগঞ্জ
ঢাকা শহর থেকে ৩৬ কিলোমিটার দূরে এর অবস্থান তবে কুড়িল বিশ্বরোড বা এয়ারপোর্ট এর আশপাশে থেকে ১৫-১৮ কিলো দুরেই এই পার্কের অবস্থান
গুগল ম্যাপের লিংকঃ https://maps.app.goo.gl/85nAj2xD7sympLVQA

জিন্দা পার্ক কিভাবে যাবেন – জিন্দা পার্ক যাওয়ার উপায় – Zinda Park Tour Guide

ঢাকা শহর থেকে কয়েকটি উপায়ে এই পার্কে যাওয়া যায় তবে সবচেয়ে সহজ উপায় হচ্ছে কুড়িল বিশ্বরোড থেকে পূর্বাচল ৩০০ ফিট হয়ে , লোকাল বাসে যাওয়ার জন্য কুড়িল বিশ্বরোড রেললাইনের কাছ থেকে বি আর টিসি বাস কাউন্টার থেকে ৪০ টাকা মূল্যের টিকেট কেটে নিতে হবে সেখান থেকে কাঞ্চন ব্রীজ মোড় পর্যন্ত যেয়ে নেমে যেতে হবে , তারপর সেখান থেকে অটোরিক্সা পাওয়া যায় যায় , প্রতি জনের ভাড়া ৩০ টাকা করে আর রিজার্ভ নিতে চাইলে ভাড়া ১৮০ টাকা (ভাড়া আমার কাছে অনেক বেশী মনে হয়েছে তাই দামাদামি করে যত কমিয়ে নিতে পারবেন ততই লাভ)

প্রাইভেট কারে করে যেতে চাইলে ও সেইম রাস্তা ফলো করে যাবেন এবং সেখানে সুন্দর পারকিং এর ব্যবস্থা রয়েছে ।

জিন্দা পার্কের প্রবেশ মুল্যঃ শুক্র এবং শনিবার ১৫০ টাকা প্রতিজন এবং অন্যান্য দিন ১০০ টাকা , তবে সকল সরকারি বন্ধের দিন ও টিকেট মুল্য ১৫০ টাকা থাকে

জিন্দা পার্ক সপ্তাহের প্রতিদিন খোলা থাকে ।

জিন্দা পার্কে দেখার মত যা যা আছে – Zinda park

নির্মল সবুজে ঘেরা এই পার্কটিতে রয়েছে ২৫০ প্রজাতির ১০ হাজারেরও বেশি গাছ, ফলস্বরূপ পাখ পাখালি দিয়ে মুখরিত থাকে এলাকাটি সবসময়। পার্কটিতে রয়েছে ছোট বড় মিলিয়ে ৫টি জলাধার। তাছাড়া রয়েছে কমিউনিটি স্কুল , লাইব্রেরি – মসজিদ – ঈদগাহ – রেস্তোরা  এবং একটু সুবিশাল খেলার মাঠ ।

খাওয়ার ব্যবস্থাঃ পার্কের ভেতরেই রয়েছে খুব সুন্দর একটু রেস্তোরা যেখানে আপনি সব ধরনের খাবার পেয়ে যাবেন , খাবার এর প্রাইস আমার কাছে রিজেনবল মনে হয়েছে

বুকিংঃ

পিকনিক এর জন্য নির্ধারিত দিনের দু তিন দিন আগে পার্কের কর্তৃপক্ষকে কল দিয়ে বুকিং দিলেই হয়ে যাবে। এছাড়া শুধু ঘোরাঘুরির জন্য কেনা লাগবে মাত্র ১০০ টাকার টিকেট।

যোগাযোগের ঠিকানা এবং ফোন নাম্বারঃ

ফোনঃ 01716-260908
ইমেইলঃ zindapark@gmail.com
ওয়েবসাইটঃ https://zindapark.com/

গুগল ম্যাপের লিংকঃ https://maps.app.goo.gl/85nAj2xD7sympLVQA

 

FAQ

জিন্দা পার্ক / Zinda park কিভাবে যেতে হয়?
কুড়িল হয়ে যেতে হবে কাঞ্চন ব্রিজ। তারপর এরপর কাঞ্চন ব্রিজ থেকে অটোরিকশা নিয়ে জিন্দা পার্ক পর্যন্ত যেতে পারবেন। আর ঢাকা টঙ্গী হতে যেতে চাইলে মীরের বাজার হয়ে বাইপাস রাস্তা দিয়েও যেতে পারবেন। এছাড়া কাঁচপুর ব্রিজ দিয়েও জিন্দা পার্ক যাওয়া যায়।
জিন্দা পার্কের প্রবেশ মুল্য কত?
সরকারি এবং সাপ্তাহিক ছুটির দিনে ১৫০ টাকা এবং বাকি দিনগুলো তে ১০০ টাকা করে তবে ৫ বছরের বাচ্চাদের জন্য ৫০ টাকা 

 

 

 

আরও পড়ুনঃ
জলসিড়ি সেন্ট্রাল পার্ক কিভাবে যাবেন 

 

 

Share this post

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Telegram
Tumblr

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Popular posts