Discover comprehensive insights and expert advice with our ultimate Info Guide. From travel tips to technology hacks, explore a wealth of knowledge to guide you through every aspect of life. Unlock the answers you seek and empower yourself with our Info Guide today.

বাংলাদেশের সেরা ১০ টি রিয়েল এস্টেট কোম্পানি (Top 10 Real Estate Company in Bd)

রিয়েল এস্টেট কোম্পানি হচ্ছে এমন একটি প্রতিষ্ঠান যারা সম্পত্তি ক্রয় বিক্রয় এবং ডেভেলাপ করে থাকে । স্বাধীনতার পর থেকে বাংলাদেশের প্রচুর পরিমাণে রিয়েল এস্টেট কোম্পানি প্রতিষ্ঠিত হয়েছে । তাছাড়া জনসংখ্যা বাড়ার সাথে সাথে জমির পরিমান কমে যাওয়াতে দিন দিন চাহিদা বাড়ছেই। আজ আপনাদের কাছে বাংলাদেশের সেরা ১০ টি রিয়েল এস্টেট কোম্পানির তালিকা তোলে ধরবো

1. Building Technology & Ideas(BTI)

বাংলাদেশের রিয়েল এস্টেট হাউজিং অ্যাসোসিয়েশনের মতে, বিল্ডিং টেকনোলজিস অ্যান্ড আইডিয়াস লিমিটেড হল ISO প্রত্যয়িত কোম্পানিগুলির মধ্যে একটি যা শীঘ্রই বিটিআই লিমিটেড নামে পরিচিত। কোম্পানিটি 1984 সালে ঢাকা, বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছিল। তারা ঢাকা মিরপুর ও পরে গুলশানে শাখা স্থাপন করে যাত্রা শুরু করে। এরপর তারা চট্টগ্রাম ও কুমিল্লায় তাদের শাখা বিস্তার করে।

এটি সবচেয়ে বিখ্যাত এবং প্রাচীনতম রিয়েল এস্টেট কোম্পানি। তারা বিলাসিতা, ব্যবসা, ক্লাসিক, স্ট্যান্ডার্ড সহ সমস্ত ধরণের অ্যাপার্টমেন্ট পরিষেবা প্রদান করে এবং কর্পোরেট পরিষেবা, ঠিকাদার, অভ্যন্তরীণ নকশা, সম্পত্তি ভাড়া ইত্যাদি সহ সমস্ত ধরণের রিয়েল এস্টেট পরিষেবা প্রদান করে, প্রতি বছর কয়েক ডজন প্রকল্প তারা সফলভাবে সম্পন্ন করেছে এবং এর অধীনে প্রক্রিয়া এখানে 1200 জন কর্মচারী রয়েছে। এই সংস্থাটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে।

Contact Details:

Website: https://btibd.com/

DHAKA OFFICE

bti Celebration Point, Plot – 3 & 5, Road – 113/A, Gulshan, Dhaka-1212.

CHATTOGRAM OFFICE

bti Landmark, Plot – 549/646, Wireless Moor, Zakir Hossain Road, West Khulshi, Chattogram.

2.  Concord Real Estate Limited

কনকর্ড বাংলাদেশের সবচেয়ে প্রতিষ্ঠিত রিয়েল এস্টেট কোম্পনি গুলোর মধ্যে অন্যতম । এখন পর্যন্ত প্রায় ১২০০ + প্রজেক্ট কম্পলিট করেছে । কনকর্ড এর বর্তমান চেয়ারম্যান  এস এম কামাল উদ্দিন , এই  রিয়েল এস্টেট কোম্পানি বাংলাদেশ শিল্প ব্যাংক, চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, জাতীয় স্মৃতিসৌধ এবং অন্যান্য ভবন নির্মাণ করেছে। তারা বাংলাদেশের সবচেয়ে প্রথম থীম পার্ক ফ্যান্টাসি কিংডম নির্মাণকারী প্রতিষ্ঠান ।

  • Concord Engineers & Construction Ltd.
  • Concord Real Estate & Building Product Ltd.
  • Concord Condominium Ltd
  • Concord Real Estate & Development Ltd.
  • Concord Entertainment Co., Ltd
  • Concord Ready-Mix & Concrete products Ltd.
  • Concord Architects & interior Décor Ltd.
  • Concord Architects & Engineers Ltd.
  • Concord Prestressed Concrete & Block Plants Ltd.
  • Concord Lands Ltd.
  • Concord Consortium Ltd.
  • Concord Communication Co. Ltd.
  • Concord City Development Ltd.

Contact Details:

Website: https://concordgroupbd.com/

CORPORATE OFFICE
Concord Centre
43 North Commercial Area
Gulshan-2, Dhaka-1212
Bangladesh

 

দেখুন সেরা ইন্সুরেন্স কোম্পানির তালিকা

 

3. Navana Real Estate (NREL)

নাভানা রিয়েল এস্টেট লিমিটেড 1996 সালে চেয়ারম্যান জনাব শফিউল ইসলাম কর্তৃক প্রতিষ্ঠিত হয়। নাভানা গ্রুপের সাথে সম্পর্ক রাখতে হবে। তারা বিভিন্ন বৈশিষ্ট্য প্রদান করছে। তারা ঢাকা ও চট্টগ্রাম অঞ্চলভিত্তিক মধ্যম আয়ের লোকদের টার্গেট করে মাঝারি ও উচ্চ প্রকল্পে কাজ করে। তারা “ভিন্ন, সংজ্ঞায়িত এবং নির্ভরযোগ্য” নীতিমালা নিয়ে তাদের যাত্রা শুরু করেছিল। NREL-এর প্রকল্পগুলি হল নাভানা অরনেলো, নাভানা সান ড্রপস, নাভানা সিলভারউড এবং অন্যান্য।

Contact Details:

Website: https://navana-realestate.com/

CORPORATE OFFICE:
H #3/A, R #90, Gulshan-02
Dhaka-1212, Bangladesh

রিয়েল এস্টেট কোম্পানি

4.Amin Mohammad Foundation Ltd (AMFL)

আমিন মোহাম্মদ ফাউন্ডেশনকে সংক্ষেপে AMFL বলা হয় আমিন মুহাম্মদ গ্রুপের বোন যেটি 1993 সালে ঢাকা, বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছিল। তারা মূলত ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলে জমি বিক্রি এবং অ্যাপার্টমেন্ট প্রকল্পের উন্নয়নে তাদের পরিষেবা প্রদান করে। তাদের চলমান প্রকল্পগুলোর মধ্যে রয়েছে সবুজ বিশ্রাম, সবুজ রওশনারা টাওয়ার, গ্রিন সিটি রিজেন্সি, চিরসবুজ কামাল এবং অন্যান্য।

5. Bashundhara Housing

ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রাইভেট) লিমিটেড (ইডব্লিউপিডি) হল বসুন্ধরা গ্রুপের ফ্ল্যাগশিপ ইউনিট, যেটি ঢাকা শহরের নাগরিকদের ক্রমবর্ধমান আবাসন চাহিদা পূরণের বৃহত্তর উদ্দেশ্য নিয়ে 1987 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। বসুন্ধরা হাউজিং দক্ষিণ পূর্ব এশিয়ায় বসুন্ধরা গ্রুপের রিয়েল এস্টেট ইউনিটের জনপ্রিয় ব্র্যান্ড নাম।

গ্রুপটি সফলভাবে বসুন্ধরা হাউজিং এর সূতিকাগারের অধীনে রাজধানী শহর সংলগ্ন সমস্ত মৌলিক অবকাঠামো সহ আবাসিক প্রকল্প সহ বেশ কয়েকটি সমন্বিত টাউনশিপ গড়ে তুলেছে এবং বসুন্ধরা হাউজিং ব্র্যান্ড নামে রাজধানীর আশেপাশে আরও বেশি সংখ্যক প্রকল্প গ্রহণ করছে। . প্রতিষ্ঠার পর থেকেই, ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রা.) লিমিটেড (ইডব্লিউপিডি) সুনামের সাথে ব্যবসা করে আসছে এবং জনগণের প্রচুর আস্থা অর্জন করেছে।

Contact Details:

Corporate Office

Plot # 125/A, Block- A, Level-1, Bashundhara RA, Dhaka – 1229.
Phone – 8431071, 8431428, 8431061, 8432485PABX – +88-02-8432008-17Fax – +88-02-8431495Email – ewpd@bg.com.bd, shahdat.hossain@bg.com.bd

6.Nakshi Homes Ltd. (NHL)

নকশি হোমস লিমিটেড। সংক্ষেপে NHL নামে পরিচিত তার বাণিজ্যিক ও আবাসিক প্রকল্পের জন্য। সালাউদ্দিন খান উজ্জল NHL এর প্রধান ও ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক। এটি বাংলাদেশের একটি সফল ডেভেলপার রিয়েল এস্টেট কোম্পানি। এই কোম্পানির প্রধান কার্যালয় ঢাকা, বাংলাদেশে অবস্থিত। তারা ঢাকার ভেতরে ও বাইরে তাদের সেবা দিয়ে আসছিল।

Contact Details:

House no. 42/A (4th Floor), Road# 9/A, Dhanmondi, Dhaka-1209, Bangladesh
88-01716 977292, 88-01970 625744
88-02 8100610, 88-02 8100611
info.nakshihomes@gmail.com, smkhanuzzal@yahoo.com
www.nakshihomes.com
Skype : info@nakshihomes.com

7.Sheltech (Pvt.) Ltd.

Sheltech (Pvt.) Ltd. বাংলাদেশের রিয়েল এস্টেট ও হাউজিং শিল্পের অন্যতম পথিকৃৎ। এটি 1988 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, ঢাকা শহরের বাসিন্দাদের জন্য একটি সাধারণ কিন্তু আন্তরিক প্রতিশ্রুতি দিয়ে। এখন 34 বছর পর, শেলটেক ঢাকা শহরের চারপাশে 3800 টিরও বেশি ইউনিট (আবাসিক ও বাণিজ্যিক) নির্মাণ করেছে এবং রিয়েল এস্টেটে শ্রেষ্ঠত্বের প্রতীক হয়ে উঠেছে।

শেলটেক কোম্পানির ভারপ্রাপ্ত চেয়ারপারসন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার কুতুবউদ্দিন আহমদ। তারা তাদের ব্যবসা আরও অনেক দিকে বাড়িয়েছে। এই কোম্পানিতে Sheltech Ayyan, Sheltech Astra, Sheltech Camellia এবং আরও অনেক প্রকল্প রয়েছে। এই কোম্পানিটি একটি ISO প্রত্যয়িত কোম্পানি।

Contact Details:

Corporate Office

Sheltech Tower,

60 Sheikh Russel Square, West Panthapath,
Dhaka-1205, Bangladesh
info@sheltech-bd.com
16550 (Sales Enquiry)
09612 444 333 (General Enquiry)
09612 5555 66 (Land Enquiry)

8. Sanmar Properties Limited

1999 সালে প্রতিষ্ঠিত, সানমার প্রপার্টিজ আবাসিক, বাণিজ্যিক এবং শপিং মল উন্নয়নের পাশাপাশি ভূমি মহকুমা উন্নয়নে অগ্রণী হয়ে উঠেছে। এর সদর দপ্তর এখন ঢাকায় অবস্থিত, রিয়েল এস্টেট উন্নয়নে অগ্রগামী, উদ্ভাবনী এবং টেকসই পদ্ধতির কারণে সানমার দ্রুত আকারে বৃদ্ধি পেয়েছে। সানমার একটি বিশ্বমানের কোম্পানী, জীবনকে আরও উন্নত করতে সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ। দক্ষতার বিভিন্ন ক্ষেত্র জুড়ে সর্বদা বিখ্যাত পেশাদারদের সাথে অংশীদারিত্বের পাশাপাশি উত্সাহী এবং নিবেদিতপ্রাণ কর্মীদের একটি দলকে আশ্রয় দিয়ে, সানমার সর্বদা সম্পূর্ণ সময়মতো প্রকল্পের সরবরাহ নিশ্চিত করেছে।

Contact Details:

DHAKA OFFICE
Sanmar Tower 2 (18th Floor)
38/A, Road 35,
Gulshan 2, Dhaka 1212,
Bangladesh
Tel: +88 02 8810348-49

CHATTOGRAM OFFICE
Sanmar Ocean
City (7th Floor) 997 CDA Avenue,
East Nasirabad
Chattogram 4000, Bangladesh
Tel: +88 031 2553401-10
+88 031 255 3403​

9. Rangs Properties Limited

র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড 1996 সালে বাংলাদেশের ঢাকায় প্রতিষ্ঠাতা আবদুর রউফ চৌধুরীর দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল, যিনি এই কোম্পানিতে পাঁচ হাজারেরও বেশি কর্মী পরিচালনা করছেন। এটি তার ইলেকট্রনিক পণ্য এবং ঢাকা অঞ্চলের অভ্যন্তরে এর পরিষেবা প্রদানের জন্য বিখ্যাত। এটি রেঞ্জ গ্রুপের একটি অংশ। তাদের চলমান পণ্যগুলি হল মিরান্ডা, কেএম স্কয়ার এবং অন্যান্য। এই কোম্পানির প্রধান কার্যালয় ঢাকা, Bangladesh.pertise-এ অবস্থিত, সেইসাথে উত্সাহী এবং নিবেদিতপ্রাণ কর্মীদের একটি দলকে আশ্রয় করে, সানমার সর্বদা প্রকল্পগুলি সম্পূর্ণ সময়মতো সরবরাহ নিশ্চিত করেছে।

Contact Details:

16677
02 88 333 23
info@rangsproperties.com
Rangs Babylonia,
246, Bir Uttam Mir Shawkat Road,
Tejgaon I/A, Dhaka-1208

10.Shanta Holding Ltd. (SHL)

শান্তা 1988 সালে তৈরি পোশাক (আরএমজি) সেক্টরে যাত্রা শুরু করে এবং শান্তা গার্মেন্টস লিমিটেড, শান্তা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, শান্তা ওয়াশওয়ার্কস লিমিটেড, জিডিএস কেমিক্যালস লিমিটেড এবং শান্তা ডেনিমস লিমিটেডের মতো নেতৃস্থানীয় শিল্প প্রতিষ্ঠা করে আরএমজি রপ্তানির অগ্রদূতদের একজন হয়ে ওঠে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের কিছু বিখ্যাত পোশাক ব্র্যান্ডের জন্য একটি গুরুত্বপূর্ণ বিক্রেতা হিসাবে একটি কঠিন খ্যাতি অর্জন করা।

শান্তাও একজন মূল প্রতিষ্ঠাতা সদস্য এবং এসটিএস গ্রুপের সংখ্যাগরিষ্ঠ স্টেকহোল্ডার – বিশ্বমানের এভারকেয়ার হাসপাতাল ঢাকা (অ্যাপোলো হাসপাতাল ঢাকা), ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) এবং দিল্লি পাবলিক স্কুল, ঢাকার প্রবর্তক। তদুপরি, শান্তা সিকিউরিটিজ লিমিটেড – একটি ব্রোকারেজ হাউস, ইক্যুইটি ট্রেডিংয়ে উচ্চতর মান স্থাপনের লক্ষ্যে 2015 সালে প্রতিষ্ঠিত হয়েছিল।

Contact Details:

Shanta Holdings Ltd.

Shanta Western Tower, Level 10
186, Bir Uttam Mir Shawkat Sharak
Tejgaon, Dhaka 1208
Bangladesh

Phone: +88 02 8878759 – 68
Cell:+88 01678 666444
Email: info@shantaholdings.com

সেরা ১০ টি রিয়েল এস্টেট কোম্পানি এর তালিকাঃ

  1. Building Technology & Ideas
  2. Concod Real Estate Company
  3. Navana Real Estate (NREL)
  4. Amin Mohammad Foundation Ltd (AMFL)
  5. Bashundhara Housing
  6. Nakshi Homes Ltd. (NHL)
  7. Sheltech (Pvt.) Ltd.
  8. Sanmar Properties Limited
  9. Rangs Properties Limited
  10. Shanta Holding Ltd. (SHL)

রিয়েল এস্টেট কোম্পানি এর কাজ কি?

উত্তরঃ রিয়েল এস্টেট কোম্পানির কাজ হচ্ছে ভবন নির্মাণ এবং ফ্ল্যাট ক্রয় বিক্রয় করা

Share this post

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Telegram
Tumblr

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Popular posts