মেয়েদের দেয়ার জন্য গিফট আইটেম – জন্মদিনে মেয়েদের গিফট

মেয়েদের দেয়ার জন্য গিফট আইটেমঃ মেয়েদের কি গিফট দিলে বেশি খুশি হয়? মেয়েদের জন্মদিনের গিফট আইডিয়া (Birthday gift ideas for girls) বা জন্মদিনের উপহার মেয়েদের জন্য লিখে ছেলেরা প্রায়ই গুগলে সার্চ করে। তবে মন পেতে মেয়েদের গিফট আইটেম সলিড হওয়া দরকার। গিফট সবাই পছন্দ করে, বিশেষ করে নারী, বা মেয়েরা গিফট পেতে একটু বেশি ভালবাসে। কোন মেয়ের মন পেতে উপহার দেয়ার বিকল্প হয় না। কিন্তু উপহার পছন্দ যদি না হয়, তবে অর্থ আর কষ্ট দুটোই বৃথা।

নিজের জন্য বা ছেলেদের জন্য গিফট আইটেম কেনার চেয়ে উপহার দেয়ার জন্য বিশেষ করে কোন মহিলা বা মেয়েদের পছন্দের গিফট কেনা অনেক বেশি কঠিন কাজ। তার কি জিনিসটি আগে থেকেই আছে, কি রং পছন্দ করবে, এ ধরনের জিনিসের উপযোগিতায় বা কতটুকু তার কাছে? এমন হাজারো প্রশ্ন ভিড় জমায়।

মা-বাবা, ভাই-বোনের, স্ত্রী কিংবা সহকর্মী কোনো মেয়ে বা নারীর জন্য গিফট কিনতে গিয়ে অনেকে প্রায়শই বিভ্রান্ত হয়ে পড়ে। মেয়েদেরকে উপহার দেয়ার জন্য গিফট কেনা অনেকের কাছে তো সবচেয়ে কঠিনতম কাজ।

আপনার বিভ্রান্ত দূর করার চেষ্টায় সব ধরনের মহিলা, নারী এবং মেয়েদের জন্য গিফট আইটেম ( Best gift item for girls / women) নিয়ে আলোচনা করবো, যা সবার পছন্দকে কভার করবে।

সেরা ১০ টি গিফট আইটেম মেয়ে বন্ধু বা প্রিয়তমার জন্য

  1. বই
  2. ঘড়ি
  3. পারফিউম
  4. শাড়ি
  5. হিজাব 
  6. পায়েল
  7. নেকলেস
  8. ডায়েরি
  9. মেক আপ আইটেম 
  10. ফুল এবং চকোলেট  

মেয়েদের দেয়ার জন্য গিফট আইটেম -Birthday gift for girls

মানুষকে গিফট দেওয়া হয় খুশি করার জন্য, তার মনে নিজের জন্য জায়গা তৈরি করার জন্য। তাই গিফট পছন্দ করার সময় অবশ্যই খেয়াল রাখতে হবে জিনিসটি যেন তিনি সবসময় ব্যবহার করতে পারেন। ব্যবহার না করে যদি আলমারিতে তুলে রাখার মত কিছু উপহার দেন, তবে আপনার দেয়া উপহার এবং আপনার কথাও হয়তো বেশিদিন মনে রাখতে পারবেন না।

সবকিছু চিন্তা করে আমরা দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় এমন কয়েকটি জন্মদিনের উপহার মেয়েদের (birthday gift for girls) জন্য সিলেক্ট করার চেষ্টা করেছি। যা মেয়েদের গিফট হিসেবে দিলে তারা অনেক খুশি হবে।

১) বই পড়ুয়া মেয়েদের জন্য সেরা গিফট 

বই পড়তে পছন্দ করে আর তা যদি হয় প্রিয় লেখক এর বই তাহলে আর কোন কথাই নেই। বয়স ও ব্যক্তিবেদে পছন্দের লেখক ও বই এর দরুন আলাদা হয়ে থাকে। যেমন আপনি যদি কোন বাচ্চাকে তার পছন্দের রূপকথার গল্প, ঠাকুমার ঝুলি গল্পের মত মজাদার বই উপহার দেন, তাহলে সে বেশি খুশি হবে। আবার আপনি যদি কোন প্রাপ্তবয়সী মেয়েকে বই উপহার দিতে চান, তবে আপনাকে রোমান্টিক উপন্যাস, ভ্রমণ বিষয়ক বই, থ্রিলার বই, রান্না শেখার বই, মনীষীদের জীবনী বিষয়ক বই উপহার হিসেবে দিতে পারেন। কাউকে তার পছন্দের বই উপহার দেয়ার কথা চিন্তা করলে তার প্রিয় লেখক এর নাম শুনে নিবেন তাহলে আপনার বই বাছাই করতে সুবিধা হবে ‌।

বই পড়ুয়া মেয়েদের জন্য সেরা গিফট-কিনডেল

আপনি যদি বই পড়তে ভালোবাসেন তাহলে কিন্ডেলের কথা শুনে থাকবেন। ই-বুক পড়ার মাঝেও যে সত্যিকারের বই পড়ার মজা খুঁজে পাওয়া সম্ভব, তা কিন্ডেল আসার আগে কল্পনাও করা যেত না।

স্বাস্থ্যকর এবং চোখের জন্য আরামদায়ক উপহারটি আপনার বই পড়ুয়া কোন প্রিয়জনকে দিতে পারেন। কিন্ডেল তার মনে আপনার জন্য সুন্দর একটা অনুভূতি সৃষ্টি করবে এবং আপনার কথা মনে রাখতে বাধ্য করবে।

 

২) হাতঘড়ি 

মেয়েদের জন্য উপহার তালিকা হবে আর পছন্দের হাতঘরি থাকবে না, তা কিভাবে হয়। যদিও বর্তমান সময়ে সময় দেখার জন্য কেউ হাত করে পড়ে না। তবে ফ্যাশন সচেতন সকল মেয়েরাই নিজেকে আরসমাত এবং স্টাইলিশ দেখানোর জন্য হাত করে ব্যবহার করে থাকে। বর্তমান বাজারে অনেক মডেলের হাত করে পাওয়া যায়, আপনি যাকে উপহার দিবেন তার সাথে মানানসই একটি করি উপহার দিতে পারেন। তবে কালো কিংবা চকলেট কালার ব্যান্ডের গরিব্রাশ সকল মেয়েরই পছন্দ।

৩) শাড়ি-মেয়েদের জন্য ভালো উপায়

বাঙালি মেয়ে মাত্রই শাড়ি পছন্দ করে। কোন মেয়ে বা প্রিয়জনকে শাড়ি উপহার দিলে সে খুশি হবে না, এমনটা হতেই পারেন। আপনি যদি কোন মেয়েকে ভালো কোন উপহার দিতে চান, তাহলে উপহার হিসেবে শাড়ি আপনার জন্য সবচেয়ে ভালো উপহার হবে। প্রায় সকল মেয়েরাই কালো এবং নীল রঙের শাড়ি পছন্দ করে থাকে।

৪) ফুল এবং চকলেট

ফুল পেতে সব মেয়ে ভালোবাসে। সাথে যদি চকলেট থাকে সে জিনিসটি আরো সুন্দর দেখায়। আপনি কোন মেয়েকে ফুল এবং চকলেট উপহার দিলে এই উপারে যে কোন মেয়ে অনেক খুশি হবে। ফুল এবং চকলেট পছন্দ করে না এমন মেয়ে নেই বললেই চলে। আপনি চাইলে একটি গিফট বাস্কেট প্যাক দিতে পারেন। সেখানে আপনি ফুল চকলেট এবং আরও কয়েকটি কসমেটিক্স আইটেম রাখতে পারেন।

এটি বেশ ভালো একটি আইডিয়া পাশাপাশি জন্মদিনের জন্য খুব ভালো একটি উপহার। মেয়েরা ফুল এবং চকলেট গিফট হিসেবে পেতে খুব ভালবাসে।

৫) রান্না স্পেশালিস্ট কে ওভেন উপহার দিন

রান্নায় যাদের ধ্যান তাদের উপহার দেয়ার জন্য সেরা একটি আইটেম হচ্ছে ওভেন। ওপেন উপহার দিয়ে তাদের কাছে আরো নতুন নতুন সুস্বাদু আইটেমের সাধ নিতে করার সুযোগ হাতছাড়া করবেন না। ১০০০০ থেকে ১৫ হাজার টাকায় ভালো ব্রান্ডের ওভেন উপহার দিতে পারবেন। রান্না স্পেশালিস্ট কাউকে ওপেন উপহার দিলে সে অবশ্যই অনেক খুশি হবে।

৬) ডায়েরি

মেয়েরা ডায়েরিতে লেখালেখি করতে পছন্দ করে। সাধারণত নিজের সাথে ঘটে যাওয়া কোন স্পেশাল মুহূর্ত ধরে রাখতেই মেয়েরা ডায়েরী ব্যবহার করে। এখন মোবাইলেই নোটপ্যাড রয়েছে, তাই ডায়েরি রাখার অভ্যাসও কমে যাচ্ছে। তবে এখনো অনেক মেয়ে আছে, যারা পার্সোনাল ডাইরি লিখতে ভালোবাসেন।

তাই আপনার প্রিয় মানুষকে ডায়েরি উপহার দিতে চাইলে খুব ভালো মানের একটি ডায়েরি উপহার দিতে পারে।

৭) নেকলেস গিফট করুন

বর্তমান প্রজন্মের নারীদের কাছে স্বর্ণ কিংবা ডায়মন্ডের পাশাপাশি উডেন, ফুল এবং অন্যান্য মেটালস এর গহনা অনেক শখের। বাঙালি মেয়েদের জন্য গিফট আইটেম হিসেবে নেকলেস চিরকাল চাহিদার শীর্ষে থেকেছে। খুব সিম্পল মহিলারা অন্য কিছুর চেয়ে অলংকার বেশি পছন্দ করেন। যদিও তাদের আলমারিতে অনেক অলংকার রয়েছে, তবুও তাদেরকে যদি গিফট হিসেবে বা জন্মদিনের গিফট আইটেম হিসেবে কোন অলংকার দেয়া হয়, তারা বেশি খুশি হয়।

৮) বুক হোল্ডার

মেয়েদের জন্য কম দামের মধ্যেই ভালো উপহার হিসেবে দিতে পারেন বুক হোল্ডার। যারা বই পড়তে পছন্দ করে তাদের জন্য এই উপহারটি নিঃসন্দেহে অনেক পছন্দ হবে। গিফট আইটেমটি যেমন ইউনিক, তেমনি প্রয়োজনীয়। যেকোনো বই পড়বা মেয়েকে খুশি করতে এই উপহার আইটেমটি অবশ্যই তালিকার উপরের দিকেই থাকবে ‌। আকর্ষণীয় একটি বুকহোলের দাম ৪০০ থেকে ৮০০ টাকা। 

৯) যেকোনো নারীর জন্য গিফট-পারফিউম

আপনি যদি এমন কাউকে উপহার দিতে চান, যার সম্পর্কে আপনার কোন পূর্ব ধারনা নেই। তবে অন্য কিছু না ভেবেই নিশ্চিন্ত মনে পারফিউম গিফট করতে পারেন। পারফিউম সব মেয়েরাই পছন্দ করে এবং নতুন কোন পারফেক্ট টেস্ট করতেও তারা আপত্তি করে না।

১০) মেকআপ আইটেম

বর্তমানে বেশিরভাগ মেয়েরাই মেকআপ করতে ভালোবাসে। যাকে উপহার দিবেন সে যদি মেকআপ পছন্দ করে, তাহলে তাকে মেকাপ সেট বা মেকাপ আইটেম গিফট করতে পারেন। যারা মেকআপ করতে ভালোবাসে তাদের জন্য এই উপহারটি হচ্ছে বেস্ট উপহার।

মেয়েদের পছন্দের গিফট -পরিশেষ

আমাদের আজকের আয়োজন এর মূল লক্ষ্য ছিল কোন মেয়েকে উপহার দেয়ার জন্য বা বার্থডে গিফট কিনতে গিয়ে আপনাকে হিমশিম খেতে যেন না হয়। এই আর্টিকেলে মেয়েদের জন্য কয়েকটি গিফট আইটেম নিয়ে আলোচনা করেছি, আপনি সচরাচর মেয়েদের উপহার দেয়ার জন্য আরো অনেক গ্যাজেট পাবেন, তবে উপরে উল্লেখিত মেয়েদের জন্য গিফট আইটেমগুলো নিয়ে আপনি নিশ্চিন্তে থাকতে পারেন, birthday gift হিসেবে দিলে খুশি হবে কিনা বা মেয়েদের কি গিফট দিলে বেশি খুশি হয় এসব বিষয় চিন্তা করতে হবেনা।

জন্মদিনের গিফট আইটেম হিসেবে উপরোক্ত উপহার পেলে তিনি আপনার প্রতি অনেক খুশি হবেন এবং জিনিসটিও তার কাজে লাগবে।

 

 

আর ও পড়ুনঃ
মেয়েদের সুন্দর নাম 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *