জন্মদিনে ছেলেদের জন্য গিফট আইটেম – ছেলেদের গিফট আইডিয়া ?

জন্মদিনে ছেলেদের জন্য গিফট আইটেমঃ ছেলেদের কি গিফট দেওয়া যায় ভাবছেন?মেয়েদের জন্য উপহার আমরা প্রায়ই কিনে থাকি। ছেলেদের উপহার দেওয়ার কথা কেন যেনো আমরা কখনো ভাবি না। আর তাই, ছেলেদের গিফট আইডিয়া যেন আমাদের মাথায়ই আসে না। অথচ, কোন ছেলেকে উপহার দিলে তার খুশি দেখে নিজেই অবাক হয়ে যাবেন। কেননা, বেশিরভাগ ছেলেই উপহার পেয়ে অভ্যস্ত না। তাই, কোন ছেলেকে খুব ছোট গিফট দিয়েও খুশি করা যায়।

ছেলেদের কি গিফট দেওয়া যায় এই প্রশ্নের উত্তর পেতে উপহার দেওয়ার আগে দুটি জিনিস ভাবতে হবেঃ

  • কি ধরনের জিনিস তিনি পছন্দ করেন এবং
  • তার নিজের কাছে কোন জিনিসের ব্যবহার উপযোগীতা রয়েছে।

যেসব জিনিস তারা সচরাচর ব্যবহার করে সেসব জিনিস উপহার হিসেবে পেলেই ছেলেরা বেশি খুশি হয়। তবে ছেলেদের গিফট আইটেম (Gift Item for boys and Men) হিসেবে এমন কিছুও দেওয়া যায় যা কিনা তার নেই, অথচ প্রয়োজন।

বাছাইকৃত ছেলেদের গিফট আইটেমগুলো আপনার বাবা, ভাই, বন্ধু, কিংবা অতি প্রিয়জন সবার জন্য প্রযোজ্য হবে ইন-শা-আল্লাহ।

ছেলেদের গিফট আইটেম -জন্মদিনে ছেলেদের জন্য গিফট আইটেম

আমরা মানুষকে উপহার দিয়ে দেখিয়ে তাকে খুশি করার জন্য অথবা তার মনে জায়গা করে নেয়ার জন্য। আপনি যখন কোনো ছেলেরকে গিফট দেবেন, তখন সব সময় ব্যবহারযোগ্য এরকম কোন জিনিস উপহার দেয়ার চেষ্টা করবেন। এমন কোন উপহার দেবেন না, যা সে ব্যবহার না করে আলমারিতে তুলে রাখে।

১)হাত ঘড়ি

ছেলেদের গিফট হিসেবে হাতঘড়ির কদর বরাবরই বেশি। বলতে পারেন সবচেয়ে কমন উপহার। তবে কিছু ছেলে আছে যাদের হাতঘড়ি ব্যবহারের পাশাপাশি কালেকশনে রাখাটাও অন্যতম প্রিয় শখ। আপনি যাকে গিফট করতে চাচ্ছেন তার যদি এই শখ থাকে তাহলে তো সোনায় সোহাগা। ছেলেদের কি উপহার দেওয়া যায় এই কথা না ভেবে যেকোন বয়সের ছেলেকে হাতঘড়ি উপহার দিতে পারে। 

বিভিন্ন বাজেটে হাতঘড়ি পেয়ে যাবেন। আপনার পকেটের দিকে লক্ষ্য রেখে পছন্দসই একটা ঘড়ি উপহার দিতে পারবেন। ক্যাজুয়াল হাতঘড়ি ছাড়াও আপনি স্মার্ট ওয়াচ গিফট করতে পারেন। সেক্ষেত্রে বাজেট একটু বাড়াতে হবে।

২) সানগ্লাস

রোদের তাপ এবং ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি সানগ্লাস কমন ফ্যাশনের আওতাভুক্ত। ছেলেরা নানা ধরনের সানগ্লাস ব্যবহার করে থাকে। একদম কম দাম থেকে শুরু করে বেশ ভালো রেঞ্জের মধ্যেও পাওয়া যায়। যাকে উপহার দিতে চান,তিনি কেমন সানগ্লাস পছন্দ করেন তার উপর ভিত্তি করে কিনতে পারলে সবচেয়ে ভালো হয়। উপহার হিসেবে এটা চমৎকার।

৩) লেদার বেল্ট

ছেলেদের জন্য বেল্ট হতে পারে চমৎকার একটা গিফট আইটেম। এটা নিত্য ব্যবহারের জিনিসও বটে। তাই একটু ভালো বাজেট নিয়ে ব্র্যান্ডের বেল্ট উপহার দিলে সেটা দীর্ঘদিন ব্যবহার করা যায়।

৪) এয়ারপড

ছেলেরা সাধারণত পডকাস্ট, ইসলামিক আলোচনা এবং অন্যান্য প্রোগ্রাম শোনা কিংবা ফোনে কথা বলার জন্য ইয়ারফোনের চেয়ে এয়ারপড বেশি প্রেফার করে। তবে, অনেকেরই হয়তো এখনো শখটা পূরণ হয়নি। আপনার প্রিয়জনেরও যদি এখনো কোন এয়ারপড না থেকে থাকে তবে তাকে একটি ব্রান্ড এয়ারপড গিফট করতে পারেন।
বাংলাদেশের মধ্যে সেরা ইলেক্ট্রনিকস পন্য কেনার অনলাইন শপ 

যাকে উপহার দিবেন সে কোন ব্রান্ডের ফোন ব্যবহার করে সেটা ম্যাচ করে এয়ারপড কিনলে ভালো সিনক্রোনাইজ হবে। অ্যাপল অরিজিনাল এয়ারপডের দাম ১৪০০০ টাকা। তবে, অন্যান্য ব্রান্ডের এয়ারপড গিফট করতে ১৫০০ টাকা থেকে ৫০০০ টাকা খরচ হবে।

৫) ওয়ালেট

ছেলেদের নিত্য প্রয়োজনীয় জিনিস গুলোর একটি এই ওয়ালেট। ব্যবহার ছাড়াও অনেকের শখের তালিকায় আছে ওয়ালেট কালেকশন করা।

জানেন তো! ছেলেরা নিজে থেকে ওয়ালেট পরিবর্তন করে না। তাই, কম দামে ছেলেদের জন্য ভালো গিফট আইডিয়া খুঁজে থাকলে এটা নিতে পারেন। কেননা, এটা সে নিশ্চিতভাবেই ব্যবহার করবে যা তাকে বারবার মনে করাবে। এত কম দামে এত স্পেশাল গিফট কি আর হয়।

ব্র্যান্ড লেদার ওয়ালেট গুলো মোটামুটি বাজেট রেঞ্জেই পেয়ে যাবেন। আর বাজেট ভালো থাকলে বিভিন্ন ব্র্যান্ডের ওয়ালেট গুলো দেখতে পারেন।

৬) টাইসেট-পেশাজীবী ছেলেদের জন্য সেরা গিফট আইটেম

কনভোকেশন, ভাইবা, চাকরির পরীক্ষা কিংবা যেকোনো ফরমাল প্রোগ্রামে ছেলেরা টাই না পরলে কেমন যেনো বেমানানই লাগে। তাই ভার্সিটি পড়ুয়া কিংবা চাকরিজীবী ছেলেদের জন্য টাই একটি সুন্দর গিফট আইডিয়া। আপনি আপনার প্রিয়জনকে একটা টাইসেট গিফট করতে পারেন। এতে করে যেমন কোন অনুষ্ঠানে পড়তে পারবে তেমনি, প্রিয়জন থেকে পাওয়া বিশেষ উপহার হিসেবেও যত্নে রেখে দিবে। টাইসেট গুলোও আপনি কোয়ালিটি অনুযায়ী বিভিন্ন দামে পেয়ে যাবেন।

এক সেট ভালো কোয়ালিটি টাই এর দাম ৩৫০-৭০০ টাকা।

৭) শার্ট /পাঞ্জাবি

পোশাক হতে পারে ছেলেদের গিফট আইডিয়া হিসেবে চমৎকার অপশন। বর্তমানে ছেলেরা হাফ ও ফুল স্লিভ শার্ট পরে থাকে। পান্জাবীও এখনকার হাল ফ্যাশনে পরিণত হয়েছে। আপনি যদি আঁকিয়ে হন তাহলে নিজেই হ্যান্ডপেইন্ট করে পান্জাবী উপহার দিতে পারেন, সেটা আরো স্পেশাল হবে তার কাছে।

তবে এক্ষেত্রে লক্ষণীয়, যাকে উপহার দিতে চাচ্ছেন তার পোশাকের সাইজ অবশ্যই জেনে নিতে হবে, অন্যথায়, উপহার বিফলে যাবে। আপনি শার্ট/পান্জাবীও আপনার বাজেটের ভেতরেই পেয়ে যাবেন। তবে পোশাক যেহেতু রেগুলার পরা হয় সেক্ষেত্রে একদম কম দামে না নিয়ে ব্রান্ড থেকে নেওয়াই ভালো। আপনার গিফট করা পাঞ্জাবি বা শার্ট এর কালার উঠে গেলে নিশ্চয়ই বিরম্বনায় পড়ে যাবেন।

৮) জুতা

ছেলেরা রেগুলার চলাফেরা কিংবা খেলাধুলা, জগিং এর জন্য কম্ফোর্টেবল জুতা পরে থাকে। তাই, ছেলেদের উপহার দেওয়ার জন্য জুতাও হতে পারে খুব ভালো গিফট আইটেম। তবে, স্যান্ডেল না দিয়ে ফরমাল স্যু অথবা কেডস দেওয়াই ভালো।

ছেলেদের জুতা গিফট করার জন্য অবশ্যই জুতার সাইজ জানা থাকতে হবে। আপনার বাজেটের ভেতর বিভিন্ন ব্র্যান্ডের জুতা কিনতে পারেন। বাটা, অ্যাপেক্স, লটো ইত্যাদিতে ছেলেদের জন্য চমৎকার কালেকশন রয়েছে।

৯) বই

আপনি ভাই, বন্ধু কিংবা অন্য যে ছেলেকেই উপহার দিতে চান, তিনি বইপোকা হলে তাকে বই উপহার দিতে পারেন। বই সবসময়ের জন্য সেরা গিফট আইডিয়া গুলোর একটি। বইয়ের কোয়ালিটি ভেদে দাম কম বেশি হতে পারে। বইয়েরও আবার কোয়ালিটি হয়! চোখ কপালে উঠতেই পারে!

যেকোনো বইয়ের,দুই ধরনের কোয়ালিটি থাকে। অরজিনাল প্রিন্ট এবং ফটোকপি প্রিন্ট। স্বাভাবিকভাবেই অরজিনাল প্রিন্ট গুলোর দাম বেশি হয়ে থাকে। এছাড়া সে যদি,অনলাইনে বই পড়ায় আগ্রহী থাকে তাহলে গিফট করতে পারেন অ্যামাজন কিন্ডেল বুক। একটু দামি হলেও বইপোকা একজন, এটা পেয়ে সে খুব খুশি হবে।

১০) কাস্টমাইজ কি রিং

বর্তমানে ছেলে-মেয়ে সবারই চাবি ব্যবহার করতে হয়। নিজের ব্যক্তিগত গাড়ি, বাইক, ক্লোজেট কিংবা ব্যক্তিগত যেকোনো জায়গার গোপনীয়তা রক্ষার্থে তালা চাবি ব্যবহার হয়ে থাকে।

আপনি যদি ২০০ টাকার মধ্যে ছেলেদের জন্য গিফট আইডিয়া খুঁজে থাকেন তবে, কাস্টমাইজ করা সুন্দর কি রিং উপহার দিতে পারেন।  হতে পারে সেখানে কোন স্মৃতিজড়িত ছবি বা তাকে উদ্দেশ্য করে লেখা কোন লাইন।

ছেলেদের গিফট আইডিয়া নিয়ে শেষ কথা

ছেলেদের গিফট আইটেম বাছাই করার সময় প্রাপকের আগ্রহ, শখ এবং চাহিদা বিবেচনা করা গুরুত্বপূর্ণ। গ্যাজেট ও নিত্য প্রয়োজনীয় আইটেম থেকে শুরু করে সৌখিন এবং কাস্টমাইজড গিফট আইডিয়া গিফট আইডিয়ার কোনো শেষ নেই। 

এখানে সকল বয়সী এবং বাজেট এর কথা চিন্তা করে সেরা ছেলেদের কয়েকটি গিফট আইডিয়া সামনে আনার চেষ্টা করেছি। আশা করছি ছেলেদের কি উপহার দেওয়া যায় সেবিষয়ে আপনি সুন্দর একটি সমাধান পেয়েছেন।

 

 

আরো পড়ুনঃ
মেয়েদের জন্য গিফট আইটেম 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *